৩:০৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বৃষ্টিতে চা বাগানে স্বস্তি
ads
প্রকাশ : এপ্রিল ১৫, ২০২২ ১২:৪৫ অপরাহ্ন
বৃষ্টিতে চা বাগানে স্বস্তি
এগ্রিবিজনেস

বৃষ্টিকে চা উৎপাদনের আশীর্বাদ হিসেবে ধরে নেওয়া হয়। অনেকদিন ধরে বৃষ্টি না হওয়ায় মৌলভীবাজার চা বাগানগুলোতে বৃষ্টির জন্য হাহাকার চলছিল, কিন্তু টানা কয়েক দিনের বৃষ্টিতে চা বাগানগুলোতে দেখা গেছে সজীবতা, বৃদ্ধি পেয়েছে চায়ের উৎপাদন। এখন চা পাতা উত্তোলনে ব্যস্ততা দেখা গেছে শ্রমিকদের মাঝে

বাগান মালিকরা জানালেন, কয়দিন আগেও তাপদাহের কারণে প্রচণ্ড দুশ্চিন্তায় ছিলেন চা বাগান কর্তৃপক্ষ। এখন টানা কয়েকদিন বৃষ্টি হওয়ায় চায়ের মান ভালো হওয়ার পাশাপাশি আয়ও বাড়বে।

মৌলভীবাজারের ৯২টি চা বাগানে এখন উৎসবের আমেজ। কারণ এবার চায়ের কুঁড়ি ফুটেছে বেশ আগেই। মৌসুমের শুরুতে পর্যাপ্ত বৃষ্টিপাতের কারণে কুড়িগুলো হয়েছে বেশ সতেজও। তাইতো আনন্দের শেষ নেই চা বাগান সংশ্লিষ্টদের।

মার্চের শেষ থেকে এপ্রিলের প্রথম দিকে সাধারণত চা পাতা উত্তোলন শুরু করে শ্রমিকরা। এবছরও নিয়ম মেনেই চা পাতা তুলতে শুরু করেছেন শ্রমিকরা। গত বছরের তুলনায় এবার বেশি পরিমাণ পাতা উত্তোলন করতে পারবেন বলে আশাবাদী তারা।

কমলগঞ্জের গোবিন্দপুর চা বাগানের ব্যবস্থাপক প্রশান্ত কুমার সরকার জানান, গত কয়েক দিনের মতো যদি বৃষ্টি অব্যাহত থাকে তাহলে চা পাতার মান ভালো থাকবে এবং উৎপাদনও বৃদ্ধি পাবে।

উল্লেখ্য, প্রতিবছর ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই চার মাস চা পাতা উত্তোলন বন্ধ থাকে।
শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop