৪:৪৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • এক টানেই জালে ধরা পড়লো ২৭ লাখ টাকার ইলিশ!
ads
প্রকাশ : অগাস্ট ১৪, ২০২১ ১০:২৩ পূর্বাহ্ন
এক টানেই জালে ধরা পড়লো ২৭ লাখ টাকার ইলিশ!
মৎস্য

গভীর বঙ্গোপসাগরে একটি জালে এক টানেই ৮৭ মণ ইলিশ ধরা পড়েছে। যা বিক্রি করা হয়েছে ২৭ লাখ টাকায়। শুক্রবার দুপুর ১২টার দিকে দেশের বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্রে (বিএফডিসি) এফবি সাইফ ২ ট্রলারে ওই মাছ নিয়ে আসা হয়। এগুলো কেনেন সেমার্স সাইফ ফিশিং কোম্পানি অ্যান্ড কমিশন এজেন্ট। এক টানে এত মাছ পেয়ে হতবাক ট্রলারের জেলেরা। এক ট্রলারে এত পরিমাণ মাছ ধরা পড়ায় বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে উৎসুক মানুষের ভিড় দেখা গেছে।

এফবি সাইফ-২ ট্রলারের মাঝি মো. জামাল হোসেন জানান, কয়েক দিন আগে গভীর সাগরে মাছ শিকার করতে যান। সাগরে গিয়ে মাছ ধরার জন্য কয়েকবার চেষ্টা করতেই প্রচুর পরিমাণে ইলিশ ধরা পড়ে। ট্রলারে মাছ রাখার জায়গা পূরণ হওয়াতে দ্রুত পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে (বিএফডিসি) বৃহস্পতিবার রাতে আসেন তিনি। পরে শুক্রবার সকাল থেকেই মাছ বিক্রি শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়।

ট্রলারটির মালিক মোস্তফা গোলাম জানান, এখন ইলিশের ভরা মৌসুম থাকলেও একটি ট্রলারে এত পরিমাণ মাছ পাওয়াটা একেবারেই নজিরবিহীন ঘটনা। এ জন্য আমি মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

স্থানীয়রা জানান, এ বয়সে এত বড় ইলিশ এবং একই ট্রলারে এত পরিমাণ মাছ দেখিনি। একেকটি মাছের ওজন হবে দেড় থেকে দুই কেজি।

মেসার্স সাইফ ফিশিং কোম্পানির স্বত্বাধিকারী পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, বর্তমানে ইলিশের ভরা মৌসুম। কিন্তু এখন পর্যন্ত কাঙ্ক্ষিত ইলিশ জেলেদের জালে ধরা না পড়লেও একটি ট্রলারে এত মাছ নজিরবিহীন।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, এত বড় ইলিশ একসঙ্গে সাধারণত ধরা পড়ে না। পাথরঘাটার মৎস্য খাতে এটি একটি নজিরবিহীন ঘটনা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop