৩:১৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিকৃবিতে ডিভিএম ২৩ তম ব্যাচের ইন্টার্নশিপ ওরিয়েন্টেশন
ads
প্রকাশ : মার্চ ৫, ২০২২ ১০:৩১ অপরাহ্ন
সিকৃবিতে ডিভিএম ২৩ তম ব্যাচের ইন্টার্নশিপ ওরিয়েন্টেশন
ক্যাম্পাস

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ২৩ তম ব্যাচের ইন্টার্নশিপ ওরিয়েন্টেশন ২০২১-২২ সম্পন্ন হয়েছে। ৫ মার্চ , শনিবার সকাল ১১টায় সিকৃবির ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের  ডিন  অধ্যাপক ড. এম রাশেদ হাসনাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবি’র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো : নুরুল ইসলাম, ভারপ্রাপ্ত পরিচালক, সিলেট বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর, সিলেট।তাছাড়া আরও উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের বিভাগীয় চেয়ারম্যানগন ও শিক্ষকবৃন্দ, সিলেট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা , ডিভিএম ২৩তম ব্যাচের শিক্ষার্থীবৃন্দ ও এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর সদস্যবৃন্দ।

সার্জারি অ্যান্ড থেরিওজেনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও ইন্টার্নশিপ বাস্তবায়ন কমিটির সদস্য ড. অনিমেষ চন্দ্র রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্টার্নশিপ বাস্তবায়ন কমিটির কো-অর্ডিনেটর ও মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো : রফিকুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া পেশ করেন ফাহমিদা জাকির ফাহিম ও সোহেল রানা।

প্রধান অতিথীর বক্তব্যে অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,ভেটেরিনারি একটি বহুমুখী কর্মপরিধি বিশিষ্ট পেশা।ভেটেরিনারিয়ানদের চাহিদা দিন দিন বাড়ছে এবং কাজের সুযোগের পরিধিও বৃদ্ধি পাচ্ছে।ইন্টার্নশিপের সময় গুলো সঠিকভাবে কাজে লাগাতে হবে। দক্ষ ভেটেরিনারি গ্রাজুয়েট হতে হলে পড়াশোনার পাশাপাশি দক্ষতা অর্জন করতে হবে।যেহেতু হাতে কলমে শেখার সুযোগ রয়েছে, তাই সেটাকে কাজে লাগিয়ে একজন দক্ষ প্রাণিসম্পদ কর্মী হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে।বর্তমান সময়ে ভেটেরিনারি সায়েন্স প্রাণি চিকিৎসার মধ্যে সীমাবদ্ধ না। সরকারি, বেসরকারি ও গবেষণা  সেক্টরে আমাদের ভেটেরিনারি গ্রাজুয়েটদের অবদান রয়েছে। প্রাণিরা সুস্থ থাকলে আমরা সুস্থ থাকবো।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে অধ্যাপক ড. এম রাশেদ হাসনাত বলেন, ডিভিএম ২৩ তম ব্যাচের একাডেমিক ক্ষতি কমানোর জন্য আমরা দ্রুত সময়ে ইন্টার্নশিপ শুরু করেছি।তোমরা আমার উপর আশ্বস্ত থাকো।

উল্লেখ্য, এ বছর ডিভিএম- ২৩ তম ব্যাচের  ৮৮ জন শিক্ষার্থী ৮ টি গ্রুপে দেশের বিভিন্ন জায়গায় ইন্টার্নশিপ করবে।পুরো প্রোগ্রামের স্পন্সর করেন এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop