১১:৪২ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাংলাদেশ কৃষি অলিম্পিয়াড আয়োজিত “অনলাইন এগ্রিকালচারাল লিডার্স সামিট” অনুষ্ঠিত
ads
প্রকাশ : নভেম্বর ৮, ২০২১ ২:৪৭ অপরাহ্ন
বাংলাদেশ কৃষি অলিম্পিয়াড আয়োজিত “অনলাইন এগ্রিকালচারাল লিডার্স সামিট” অনুষ্ঠিত
কৃষি গবেষনা

গত ৬ ই নভেম্বর, শনিবার অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ কৃষি অলিম্পিয়াড আয়োজিত “অনলাইন এগ্রিকালচারাল লিডার্স সামিট।”

২০২০ এ সালে অনুষ্ঠিত অলিম্পিয়াড টির প্রথম আসরের বিশিষ্ট উপদেষ্টাগণ, বিশেষ অতিথি,সংগঠক, ক্যাম্পাস প্রতিনিধিগণ এবং বিজয়ীদের নিয়ে অনুষ্ঠান টি জুম এর মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সেখানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেন অনুষ্ঠান টির উদ্বোধন ঘোষণা করেন এবং কৃষি নিয়ে ছাত্র-ছাত্রিদের অগ্রযাত্রা কে তুলে ধরেন। আরও উপস্থিত ছিলেন- গ্রীন সেভারস এর প্রতিষ্ঠাতা জনাম আহসান রনি, ডিরেক্টর অফ এফ্রিভিশন অফ ইকুয়েডর – ন্যাথালি আবারকা( ইকুয়েডর), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর ফিশারিজ টেকনোলজি বিভাগের প্রফেসর ড. ফাতেমা হক শিখা এবং এনিম্যাল নিউট্রিশন বিভাগ থেকে এসিস্ট্যান্ট প্রফেসর রাহাত আহামেদ স্যার।

অনুষ্ঠান টি সফল করতে উপস্থিত ছিলেন – বাংলাদেশ কৃষি অলিম্পিয়াড এর প্রতিষ্ঠাতা আতিকুর রহমান আসিফ, বিভিন্ন ক্যাম্পাসের উইনার এবং ক্যাম্পাস লিডার। তিনি ( আতিকুর রহমান আসিফ) পরবর্তী সিজন গুলোর প্ল্যান এবং কিভাবে আরও সবার মাঝে বাংলাদেশ কৃষি অলিম্পিয়াড কে ছড়িয়ে দেওয়া যায় সে বিষয়গুলো সম্পর্কে তুলে ধরেন।

উল্লেখ্য, ২০২০ এ প্রথম সিজনে প্রায় ৩০ টির ও বেশি ক্যম্পাস থেকে প্রায় ১০০০ প্রতিযোগি এই অলিম্পিয়াড এ অংশ নেন এবং ২ টি রাউন্ড এর ২ টি গ্রুপ থেকে ৪৮ জন উইনার পাওয়া যায়। অনুষ্ঠান টি তে প্রায় ২০০ ভলান্টিয়ার নিয়জিত ছিলেন।

স্পন্সর হিসেবে পাশে থেকেছেন- বাংলাদেশ এনিম্যাল হাসবেন্ড্রি সোসাইটি।

অনলাইন সামিট এর পরিশেষে একটি কুইজ ও নেওয়া হয়। অনুষ্ঠান টি কে সফল করতে বাংলাদেশ কৃষি অলিম্পিয়াড এর পাশে ছিল- স্পনসর – বাংলাদেশ এনিম্যাল হাসবেন্ড্রি সোসাইটি, গিফট স্পনসর – রেনেসাঁ প্রকাশনী, মিডিয়া পার্টনার- এগ্রিভিউ ২৪, আউটরিচ পার্টনার- পাইওনিয়ার হাব।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop