২:০২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সুদের ব্যবসায়ীর মারপিটে আহত পেয়ারা চাষি
ads
প্রকাশ : নভেম্বর ২, ২০২১ ৯:২১ অপরাহ্ন
সুদের ব্যবসায়ীর মারপিটে আহত পেয়ারা চাষি
পাঁচমিশালি

দাদনের টাকা পরিশোধ না করায় নাটোর শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকায় দাদন ব্যবসায়ীর মারপিটে আহত হয়েছেন আবু তাহের (৫৫) নামে এক পেয়ারা চাষি।

সোমবার (১ নভেম্বর) রাত সাড়ে ৯টায় শহরের বনবেলঘড়িয়া বাইপাস সংলগ্ন কেয়ার হাসপাতালের পাশে এ ঘটনা ঘটে। আহত চাষি আবু তাহেরকে এলাকাবাসী উদ্ধার করে চিকিৎসার জন্য নাটোর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়।

পরে রাত ১টার দিকে নাটোরের পুলিশ সুপার লিটন সাহার নির্দেশে সুদ ব্যবসায়ী খোরশেদ আলমকে আটক করে পুলিশ। আটক খোরশেদ আলম সদর উপজেলার চন্দ্রকোলা গ্রামের আব্দুল মণ্ডলের ছেলে।

এদিকে, পেয়ারা চাষিকে মারপিট ও টেনে হিঁচড়ে তুলে নিয়ে যাওয়ার চেষ্টার আংশিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, নাটোর শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকার দাদন ব্যবসায়ী খোরশেদ আলম দীর্ঘদিন ধরে এলাকায় উচ্চ সুদে দাদন ব্যবসা করে আসছে। একই এলাকার পেয়ারা চাষি আবু তাহের বছর দুই আগে ডেফোডিল ইউনিভার্সিটি পড়ুয়া ছেলের সেমিস্টার ফ্রি এবং পারিবারিক প্রয়োজনে মাসিক ৬ হাজার টাকা হারে সুদে দাদন ব্যবসায়ী খোরশেদ আলমের কাছে সাদা স্টপে স্বাক্ষর করা চেক রেখে ১ লাখ টাকা দাদন নেয়।

এর মধ্যে দুই বছরে লাভ দিয়েছেন দেড় লাখ টাকা। এছাড়া তিনমাস আগে সুদসহ ২৫ হাজার টাকা পরিশোধ করেন। বাকি টাকা দিতে দেরি হওয়ায় দাদন ব্যবসায়ী তার ওপর ক্ষুব্ধ হন।

সোমবার রাতে সুদ ব্যবসায়ী পেয়ারা আড়ৎ এ গিয়ে আরও দেড় লক্ষ টাকা দাবি করেন। দিতে না পারায় তারা পেয়ারা চাষিকে বেদম মারপিট করে টেনে হিঁচড়ে বাইকে তোলার চেষ্টা করে। এ সময় এলাকাবাসী তাকে উদ্ধার করে নাটোর আধুনিক হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

নির্যাতনের শিকার আবু তাহের জানান, আমি দীর্ঘ ২০ বছর যাবত অন্যের জমি বর্গা নিয়ে পেয়ারা চাষ করে আসছি। আমার দুই ছেলেই অনেক মেধাবী। বড় ছেলে ডেফোডিল ইউনিভার্সিটি তখন পড়াশোনা করত।

ছেলের ভবিষ্যৎ এর কথা ভেবে সেমিস্টার ফি এবং পারিবারিক প্রয়োজনে টাকাটা নিয়েছিলাম। টাকা ফেরত দেওয়ার জন্য এক মাস সময় চেয়েছিলাম। কিন্তু তারা সময় না দিয়ে আমাকে মারপিট করেছে। এ ব্যাপারে তিনি নাটোর সদর থানায় অভিযোগ দাখিল করেছেন বলে জানান।

দাদন ব্যবসায়ী খোরশেদ আলম মারপিটের কথা অস্বীকার করে বলেন, আমি দাদন ব্যবসা করিনা। ব্যবসার জন্য তার স্বাক্ষরিত সাদা স্টপে ও চেক রেখে ১০ লাখ টাকা ধার দিয়েছিলাম । সে আমাকে হিসাব না দিয়ে পালিয়ে বেড়াচ্ছে। সিসি টিভি ফুটেজের কথা বলতেই তিনি ফোন কেটে দেন।

অপরদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং গণমাধ্যম কর্মীদের কাছে খবরটি শোনামাত্র নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহার নির্দেশে সুদ ব্যবসায়ী খোরশেদ আলমকে আটক করে থানায় নিয়ে যায়।

সদর থানার ওসি মনসুর রহমান জানান, পেয়ারা চাষি আবু তাহেরকে মারপিটের অভিযোগ পেয়ে খোরশেদ আলম কে আটক করা হয়েছে। অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop