৪:১৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ৩৭ কেজির মেসি’র দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা
ads
প্রকাশ : জুলাই ১০, ২০২১ ৯:২১ অপরাহ্ন
৩৭ কেজির মেসি’র দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা
প্রাণিসম্পদ

মেসির উচ্চতা মাত্র ২৭ ইঞ্চি! বয়স ৪ বছর আর ওজন ৩৭ কেজি। দেখতে খর্বাকৃতির হলেও বিখ্যাত ফুটবলার মেসির মতই ক্ষিপ্র তার গতি। তাই মালিক আদর করে খর্বাকৃতির ওই ষাঁড়ের নাম রেখেছেন মেসি। আশপাশের কয়েক গ্রামের মানুষ মেসিকে দেখতে ভিড় জমাচ্ছেন প্রতিদিন।

মালিক নেত্রকোনার আজিজুর রহমান শখের বশে বছরখানেক আগে কিনেছিলেন। আর্জেটিনা ফুটবল দলের সমর্থক আজিজুর প্রিয় ফুটবল তারকার নামে এর নাম রাখেন ‘মেসি’।

ইতোমধ্যে মেসির দামও উঠেছে চার লাখ টাকা। কিন্তু এখনই মেসিকে ছাড়ছেন না তার মালিক। মূল্য ১০ থেকে ১২ লাখ হলে হয়তো ছেড়ে দেবেন তার শখের মেসিকে। মালিকের দাবী, চার বছর বয়সের এটাই দেশের সবচেয়ে ছোট ষাঁড়।

মেসির মালিক আজিজুর বলেন, ‘আমি খালিয়াজুরিতে চাকরি করি। সেখানে আসা-যাওয়ার পথে খর্বাকৃতি ষাঁড়টির সন্ধান পাই। মদন উপজেলার জাহাঙ্গীরপুর থেকে এক বছর আগে শখের বশে এটি ৪০ হাজার টাকা দিয়ে কিনেছিলাম। বাড়িতে এনে এটির ক্ষিপ্রগতি দেখে প্রিয় ফুটবল তারকার নামের সঙ্গে মিলিয়ে মেসি নাম রেখেছি

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর বলেন, গরুটি দেশি জাতের। এর জন্ম দেওয়া গাভিটি স্বাভাবিক ছিল বলে তিনি খোঁজ নিয়ে জেনেছেন। এটি ওই গাভির ৩ নম্বর বাছুর ছিল। জন্মগত ত্রুটির কারণে এমনটি হয়ে থাকতে পারে। দেশে এ রকম ছোট ষাঁড় তাঁর জানামতে আর নেই বলে জানালেন এই কর্মকর্তা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop