১:৪৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • মানিকগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
ads
প্রকাশ : জুন ৬, ২০২১ ৩:০১ অপরাহ্ন
মানিকগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

নিজস্ব প্রতিবেদকঃ মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এবং উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে প্রাণিসম্পদ প্রদর্শন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব মোঃ ইমরুল হাসান (উপজেলা নির্বাহি অফিসার, দৌলতপুর মানিকগঞ্জ), ডা. মোঃ আব্দুর রেজ্জাক (উপজেলা প্রাণিসম্পদ অফিসার, দৌলতপুর মানিকগঞ্জ), জনাব মোঃ ফরিদ হোসেন (উপজেলা মৎস্য অফিসার, দৌলতপুর মানিকগঞ্জ), ডা. মোঃ আমিনুল ইসলাম (এলইও, দৌলতপুর মানিকগঞ্জ ) সহ গণ্যমান্য ব্যক্তিগণ।

সকাল দশটায় অনুষ্ঠানটি উদ্বোধন করেন জনাব মোঃ ইমরুল হাসান। ‘প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১’ কে মোট তিনটি ক্যাটাগরিতে ভাগ করে পুরস্কারের আওতায় আনা হয়। প্রথম ক্যাটাগরি বড় প্রাণী (গরু, ঘোড়া, মহিষ)। দ্বিতীয় ক্যাটাগরি ছোট প্রাণী যেখানে স্থান পায় ছাগল, ভেড়া, গাড়ল & খরগোশ। তৃতীয় ক্যাটাগরিতে স্থান পায় গৃহপালিত পাখি এবং পোষা পাখি যেমন বিভিন্ন ধরনের কবুতর, হাঁস-মুরগি, তিতির, টার্কি, কোয়েল, টিয়া, ময়না, বাজরিগার, ঘুঘু ইত্যাদি।

বিচারকমণ্ডলীদের ফলাফলের ভিত্তিতে প্রতিটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে পুরস্কার দেওয়া হয়। উপজেলার ছোট বড় সকল খামারি থেকে শুরু করে প্রান্তিক কৃষক এবং সৌখিন ব্যক্তিদের পোষা পাখি ও পোষা প্রাণীর জন্য প্রায় ৪০ টির অধিক স্টল বরাদ্দ দেওয়া হয়।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোঃআব্দুর রেজ্জাক বলেন, ‘সকল মানুষকে পশু পাখি পালনে উদ্বুদ্ধ করার সবচেয়ে কার্যকরী পদ্ধতি হলো পশু পাখি প্রদর্শনী। যার মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে পশুপাখির প্রতি সহানুভূতি, ভালোবাসা এবং দায়িত্ববোধ জাগ্রত করে। আমরা সবসময় আপনাদের প্রিয় পোষা প্রাণী ও গবাদি পশু-পাখি সহ সকল ছোট-বড় খামারিদের পাশে ছিলো, আছি এবং থাকবো।’

এলাকার ছোট বড় সকল খামারিরা মনে করেন এই ধরনের আয়োজন পশুপাখি পালনের প্রতি সকল মানুষকে উদ্বুদ্ধ করবে। তাই তারা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও হাসপাতাল এবং উপজেলা প্রশাসন কে সাধুবাদ জানায় এবং ভবিষ্যতে এরকম আয়োজনের অনুরোধ করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop