১১:৫২ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • দাম বেশি হলেও ক্রেতাদের পছন্দ ছোট গরু
ads
প্রকাশ : জুলাই ৬, ২০২২ ২:০১ অপরাহ্ন
দাম বেশি হলেও ক্রেতাদের পছন্দ ছোট গরু
প্রাণিসম্পদ

আর মাত্র কয়েকদিন পরেই পবিত্র ঈদুল আজহা। এরই মধ্যে জমে উঠেছে গরুর হাট। চলছে বেচা-কেনা। হাটে উঠছে বিভিন্ন সাইজের গরু। তবে এবার দাম একটু বেশি হলেও ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে ছোট গরু।

জামালপুরের সদর ও সরিষাবাড়ী উপজেলার বিভিন্ন হাটে দেখা যায় এমন চিত্র। হাটে জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছোটবড় নানা জাতের পশুর সমাহার। ক্রেতারা আসছেন, দেখছেন। কেউ আবার কিনেও নিয়ে যাচ্ছেন।

বিক্রেতারা বলছেন, এখনো ঈদের কয়েকদিন বাকি। তাই বেচাকেনা সেভাবে জমে ওঠেনি। ৫০-৯০ হাজারের মধ্যে দেশি জাতের ছোট গরুর বিক্রি বেশি হচ্ছে।
গরু কিনতে আসা ফজর আলী বলেন, ‘হাটে আজকেই প্রথম এলাম। ছোট গরুর দাম একটু বেশি। বড় গরুর দাম গতবারের তুলনায় অনেক কম।’আব্দুর রহিম নামের এক বিক্রেতা বলেন, ‘শখ করে বেশ কয়েকটি গরু লালন-পালন করেছি। কিছুটা লাভের আশায় গরুগুলো হাটে নিয়ে এসেছি। কিন্তু দাম বেশির কথা বলে কেউ নিতে চাচ্ছেন না।’

আওনা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হোসাইন আহমেদ বলেন, এ কয়েকদিন তিনি জেলার বিভিন্ন গরুর হাট ঘুরেছেন। মাঝারি গরুর দাম মোটামুটি ঠিক থাকলেও, ছোট গরুর চাহিদা বেশি থাকায় দাম বেশি। আজকের হাটে তিনি নিজেও ৮ থেকে ১০টি গরু দেখেছেন। সেখানে ছোট গরুর চাহিদাই একটু বেশি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop