৫:০৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সুদ প্রদানে অপারগতায় গরু নিয়ে গেলো কারবারি
ads
প্রকাশ : এপ্রিল ২৭, ২০২১ ৪:০১ অপরাহ্ন
সুদ প্রদানে অপারগতায় গরু নিয়ে গেলো কারবারি
পাঁচমিশালি

আট-নয় বছর আগে ঋণ নিয়েছন ৫ হাজার টাকা। আর তাতে পরিশোধ করেছেন ৩০ হাজার টাকা। নতুন করে আবারও ৮৫ হাজার টাকা দাবি করেছেন এক সুদ কারবারি। অপারগতায় হতদরিদ্র দিন মজুরের গরু নিয়ে গেছে ওই কারবারি।

সোমবার চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর গ্রামে এই ঘটনা ঘটেছে।

উপজেলার সীমান্ত ইউনিয়নের বেনীপুর মাঠপাড়ার শহিদুল ইসলামের স্ত্রী নাজমা খাতুন জানান, আমরা হতদরিদ্র মানুষ। আমাদের গ্রামের লাল মিয়ার ছেলে সুদ কারবারী ফিরোজ হোসেনের (৩২) কাছ থেকে গত ৮-৯ বছর আগে সুদে পাঁচ হাজার টাকা নেই। এ পর্যন্ত তাকে আমরা ৩০ হাজার টাকা পরিশোধ করেছি। কিন্তু নতুন করে সে আমার কাছে ৮৫ হাজার টাকা দাবি করছে।

তিনি আরো জানান, আমার স্বামী ফরিদপুর জেলায় কাজে থাকায় আমি তাকে টাকা দিতে পারিনি। এতে ফিরোজ ক্ষিপ্ত হয়ে সোমবার সকালে আমি বাড়িতে না থাকার সুযোগে উঠানে বাঁধা বাছুরসহ গাভী গরু খুলে নিয়ে চলে যায়। তার বাড়িতে গরু আনতে গেলে সে আমাকে হুমকি ও গালাগালি করে তাড়িয়ে দেয়।

সীমান্ত ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,পুলিশ ও স্থানীয় জন প্রতিনিধিদের সহযোগিতায় সন্ধ্যায় ফিরোজ গরু ফেরত দেয়।

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগের ভিত্তিতে সাব-ইন্সপেক্টর সাহাজুল ইসলামকে দায়িত্ব দেয়ার পর তিনি গরুটি উদ্ধারের ব্যবস্থা করেন। সুদ কারবারির বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop