১:৩৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • নওগাঁর আড়তে মাছ সরবরাহ বাড়লেও কমেছে দাম!
ads
প্রকাশ : জুন ৭, ২০২১ ৯:১২ পূর্বাহ্ন
নওগাঁর আড়তে মাছ সরবরাহ বাড়লেও কমেছে দাম!
মৎস্য

নওগাঁর আড়তগুলোতে পাইকার কম থাকায় কমেছে সব ধরণের মাছের দর। কেজিপ্রতি কমেছে ২০ থেকে ৩০টাকার মত।

ব্যবসায়ীরা বলছেন, করোনার কারণে রপ্তানি বন্ধ থাকায় মাছের দাম কমছে। এদিকে, চাষিরা বলছেন, মাছের খাবারের দাম বাড়ায় ক্ষতির মুখে পড়ছেন তারা।

জানা যায়, সান্তাহার পাইকারি আড়তে মাছের দর: রুই ১২০ টাকা, কাতল ১২৫ টাকা, মৃগেল ১১০ টাকা, সিলভার কার্প ৮৫, পাঙ্গাস ৭৫ টাকা, শিং ও মাগুর ২২০ টাকা, ব্রিগেড ১২০, জাপানি কাপ, ৮৫, তেলাপিয়া, ৭০ টাকা, চাষ করা কৈ ১১৫ টাকা, টাকি ১২০ টাকা।

নওগাঁর সান্তাহারে মাছের এ আড়তগুলোতে ভোর থেকেই জমে উঠে বেচাকেনা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে মাছের সরবরাহ। স্থানীয় চাষিরা পুকুর আর জলাশয় থেকে মাছ নিয়ে আসেন এখানকার আড়তে। গত ক’দিনের তুলনায় এখানকার আড়তগুলোতে মাছের সরবরাহ আরো বেড়েছে। তবে দূরের পাইকার না থাকায় স্থানীয় বেপারীরা কেজিপ্রতি ২০ থেকে ৩০ টাকা কম দরে মাছ কিনছেন। চাষিরা বলছেন, লাগাতার মাছের দর পড়ে যাওয়ায় আর্থিক ক্ষতির মুখে আছেন তারা।

করোনার কারণে রপ্তানি বন্ধ থাকায় এ সময় মাছের দর কমছে বলে মনে করছেন সান্তাহার পৌর আড়ত কমিটির সহ-সভাপতি জিয়াউল হক জিয়া।

স্থানীয় মৎস্য অফিস জানায়, ১৮ হাজার নিবন্ধিত মাছ চাষি এ জেলায় বার্ষিক ৭৬ হাজার ৮ শ’ ৮৪ মেট্রিক টন মাছ উৎপাদন করে থাকেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop