১:৪০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কবিরহাটে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
ads
প্রকাশ : মার্চ ২, ২০২৩ ৯:২৫ পূর্বাহ্ন
কবিরহাটে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

‘স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালীর কবিরহাটে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ উদ্বোধন ও সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সকালে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা। এসময় বিশেষ অতিথি হিসেবে কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী আয়োজনে উপজেলার বিভিন্ন এলাকার ছোট বড় ৬২ টি খামারি স্টল দিয়ে অংশ গ্রহণ করেন।  দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু, গাভি গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি প্রদর্শন করা হয়।

বিকেলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আমির হোসেনের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ৩ টি ক্যাটাগরিতে ১১ জন ও বিশেষ ক্যাটাগরিতে এক জনকে পুরষ্কার প্রদান করা হয়। দুগ্ধবতী গাভী শ্রেনিতে প্রথম স্থান অর্জন করেন কৃষক মো. নজরুল ইসলাম। তার গাভী প্রতিদিন প্রায় ৩২ লিটার দুধ দেয়। দ্বিতীয় গোলাম সারোয়ার (২৪ লিটার), তৃতীয় মো. শাহাজান (১৫ লিটার)। সর্বোচ্চ ১২ মণ ওজনের মো. গিয়াস উদ্দীন ফরহাদের ষাড় প্রথম স্থান অর্জন করেন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আমির হোসেন বলেন, স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ প্রতিপাদ্য প্রধানমন্ত্রীর ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়কে তরান্বিত করে। আমরা সর্বদা প্রান্তিক খামারীদের পাশে আছি। যেকোনো প্রয়োজনে ছুটে যাই।  দিন-রাত ২৪ ঘন্টা তাদের সেবা দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা বলেন, কবিরহাট প্রাণিসম্পদে ব্যাপক সম্ভাবনা রয়েছে। বিস্তীর্ন এলাকা জুড়ে এখানে গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি পালন করা হয়। প্রাণিসম্পদ অফিসের সার্বিক সহযোগিতায় এখানে খামারীরা দিন দিন লাভবান হচ্ছে।
 এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ বিভিন্ন খামার মালিক ও পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop