৩:২৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • দেশী মুরগির খামার থেকে মাসে ৫০ হাজার টাকা আয় মাহিনুরের
ads
প্রকাশ : জুলাই ২১, ২০২২ ১১:০৪ পূর্বাহ্ন
দেশী মুরগির খামার থেকে মাসে ৫০ হাজার টাকা আয় মাহিনুরের
পোলট্রি

দীর্ঘদিনের পরিশ্রমের সংসারে সচ্ছলতা ফিরে এনেছেন মাহিনুর বেগম। মাহিনুর গলাচিপা উপজেলার চৌদ্দকানি গ্রামের বাসিন্দা। যাবতীয় খরচ বাদ দিয়ে মাসে ৫০ হাজার টাকা আয় করছেন বলে জানান তিনি।

জানা যায়, স্বামীকে সংসার চালাতে সহায়তা করতে ২০১৫ সালে বাড়িতে হাঁস-মুরগি পালন শুরু করেন মাহিনুর। বর্তমানে তাঁর খামারে ২ হাজার সাদা লেয়ার মুরগি রয়েছে এসব মুরগি প্রতিদিন

গড়ে দেড় হাজার ডিম দেয়। ডিম থেকেই প্রতিদিন ৪ হাজার টাকার বেশি আয় হচ্ছে মাহিনুরের। মুরগির খামারে ভালো লাভ আসতে থাকায় একপর্যায়ে গরুর খামার গড়ে তোলার পরিকল্পনা করেন মাহিনুর প্রাথমিকভাবে একটি ব্যাংক থেকে ৭ লাখ টাকা

ঋণ নিয়ে তাঁর স্বামীকে ৫টি গরু কিনে দেন। এখন তাঁর ১৮টি গরু। প্রতিদিন গড়ে ৭০ লিটার দুধ পান তিনি। এই দুধ বিক্রি করে সাড়ে ৩ হাজার টাকার মতো পান মাহিনুর বলেন, এক সময় নুন আনতে পান্তা ফুরায় অবস্থা ছিল আমাদের।

এত অভাবের মধ্যেও সুন্দর একটি জীবন গড়ে তোলার আশায় মুরগি ও গরুর খামার গড়ে তুলি। অনেক প্রতিকূলতার সঙ্গে যুদ্ধ করে এগিয়ে আসতে হয়েছে। আল্লাহ রহমতে অনেক ভাল আছি।

রতনদি-তালতলী ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা খান বলেন, মাহিনুর আমাদের ইউনিয়নের গর্ব। সে এখন গ্রামের নারীদের কাছে রোল মডেল হয়ে উঠেছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop