৬:৫৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ডিজিটাল হাটের কেনা গরু অপছন্দ হলে দেওয়া যাবে ফেরত
ads
প্রকাশ : জুলাই ৪, ২০২২ ৮:০১ পূর্বাহ্ন
ডিজিটাল হাটের কেনা গরু অপছন্দ হলে দেওয়া যাবে ফেরত
প্রাণিসম্পদ

গত কয়েক বছরের ধারাবাহিকতায় কোরবানির ঈদ সামনে রেখে এবারও চালু হল ‘ডিজিটাল হাট’, যেখানে পছন্দ না হলে অনলাইনে কেনা কোরবানির পশু ফেরত দেওয়ারও ব্যবস্থা থাকছে।

পাশাপাশি ক্রেতা-বিক্রেতার হিসাব সমস্যার সমাধানের ভার্চুয়াল ক্যালকুলেটরও সংযোজন করা হয়েছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

রোববার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘ডিজিটাল হাট ২০২২’ এর উদ্বোধন করে তিনি বলেন, “অনলাইনে গবাদি পশু কেনাবেচার ক্ষেত্রে যাতে কেউ প্রতারণার শিকার না হয়, সে দিকে লক্ষ্য রাখতে হবে।”

ডিজিটাল হাটের সাথে সম্পৃক্ত এটুআই, একশপ, ই-ক্যাব সহ অন্যান্য ফোরামকে সম্মিলিতভাবে বিষয়টি নিশ্চিত করার তাগিদ দিয়ে তিনি বলেন, মানুষের আস্থা বাড়াতেই এটা করা প্রয়োজন।

“যদি কেউ প্রতারিত হয়, তারা আগামী বছর এ প্রক্রিয়ার সাথে যুক্ত হতে আগ্রহী থাকবে না।”

মন্ত্রী বলেন, “অনলাইনে কেনা গবাদিপশু পছন্দ না হলে ফেরত দেওয়ার ব্যবস্থা অব্যাহত থাকবে, যাতে এটা সবার কল্যাণে কাজে লাগে এবং কেউ যেন কোনোভাবে প্রতারণার শিকার না হয়।

“এ বছর ভার্চুয়াল ক্যালকুলেটর নতুন সংযোজন করা হয়েছে। এটি ক্রেতা-বিক্রেতা সবাইকে অনাহুত সমস্যা থেকে মুক্ত রাখবে এবং তাদের দুশ্চিন্তা দূর করবে।”

এবারের কোরবানিতে পশুর সংকট হবে না জানিয়ে মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের জরিপ অনুযায়ী এবার ৯৭ লাখ ৭৫ হাজার পশুর চাহিদা রয়েছে । তার বিপরীতে দেশে কোরবানি যোগ্য গবাদিপশু প্রস্তুত রয়েছে ১ কোটি ২১ লক্ষ ২৪ হাজার ৩৮৯টি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop