২:৪১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • আদমদীঘিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
ads
প্রকাশ : জুন ৬, ২০২১ ১১:১৫ অপরাহ্ন
আদমদীঘিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

পুষ্টি, মেধা, দারিদ্য বিমোচন-প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন-এ শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, আদমদীঘির আয়োজনে আদমদীঘিতে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (৫ জুন) বেলা ১১ টায় আদমদীঘি আই.পি.জে. (পাইলট) উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোছাঃ কামরুন্নাহার আক্তারের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু।

সভাপতির বক্তব্যে আদমদীঘি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোছাঃ কামরুন্নাহার আক্তার বলেন, “এলডিডিপি প্রকল্পের সহযোগিতায় এবারই প্রথম প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সারাদেশের ন্যায় আদমদীঘি উপজেলাতেও এটি খুব ভালো সাড়া পেয়েছে। এছাড়াও খামারিরা পুরস্কার পেয়ে ভবিষ্যতে আরও ভালো করার জন্য ভীষণ উদ্দীপনা ও অনুপ্রেরণা পেয়েছে।”

প্রদর্শনীতে প্রায় ৩০ টি স্টলে হলস্টিন ফ্রিজিয়ান জাতের গাভী, শাহীওয়াল ষাঁড়, যমুনাপাড়ি জাতের খাসি, তোতাপুরি জাতের খাসি, গাড়ল, প্রিন্স জাতের পাখি,মিশরী মুরগী,বেইজিং জাতের হাঁস, খাকি ক্যাম্পবেল হাঁস, টাইগার মোরগসহ বিভিন্ন প্রাণি প্রদর্শন করা হয়। প্রদর্শনী শেষে মোট তিনটি ক্যাটাগরিতে ১ম,২য় ও ৩য় স্থান অর্জনকারী খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এবিষয়ে আদমদীঘি উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোঃ মাসুদ রানা বলেন, “সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ সফলভাবে আয়োজিত হয়েছে। বাংলাদেশের অগ্রযাত্রায় প্রাণিসম্পদের ভূমিকা অগ্রগন্য। এধরনের প্রদর্শনীর আয়োজন ও প্রান্তিক খামারিদের মূল্যায়নের মাধ্যমে দেশের প্রাণিসম্পদ আরও বিকশিত হবে এটাই প্রত্যাশা।”

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop