১২:০২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বড়শিতে ধরা পড়ল ৬২ কেজির কোরাল, বিক্রি ৫০ হাজার টাকা!
ads
প্রকাশ : অগাস্ট ১২, ২০২১ ৮:৩০ পূর্বাহ্ন
বড়শিতে ধরা পড়ল ৬২ কেজির কোরাল, বিক্রি ৫০ হাজার টাকা!
মৎস্য

সেন্টমার্টিন জেটি ঘাটে মৎস্যজীবী আবদুর রহমানের বড়শিতে ধরা পড়েছে সাড়ে ৬২ কেজি ওজনের ভোল কোরাল। পরে মাছটি ৫০ হাজার টাকায় বিক্রি হয়েছে। দ্বীপে মাছটি সংরক্ষণের ব্যবস্থা না থাকায় কেটে মাছটি ৫০ ভাগ করে স্থানীয়রা নেন।

বুধবার(১১ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে সেন্টমার্টিন দ্বীপের ডেইলপাড়া পাথুরে সৈকত-সংলগ্ন সমুদ্রে মাছ শিকারী আবদুর রহমানের বড়শিতে মাছটি উঠে আসে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সদস্য হাবিব খান এ তথ্য নিশ্চিত করেছেন।

মাছ শিকারী আবদুর রহমান জানান, ‘দুপুরের দিকে সেন্টমার্টিন প্রাসাদ প্যারাডাইস পয়েন্টে বড়শি দিয়ে মাছ শিকার করছিলাম। এ সময় কয়েক দফা চেষ্টা করে একটি মাছও ধরতে পারিনি। হতাশ হয়ে ফিরে আসারর আগে শেষবারের মতো লইট্টা মাছের একটি টুকরা দিয়ে ওই পয়েন্ট বড়শি ফেললে বিকেলের দিকে মাছটি ধরা পড়ে। সাগর থেকে বড় মাছটি ওঠাতে অনেকে আমাকে সহযোগিতা করেছেন। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় মাছটি সেন্টমার্টিন জেটিঘাটে নেয়া হয়। ওই সময় মাছটি দেখতে লোকজন ভিড় করেন। মাছের ওজন সাড়ে ৬২ কেজি। মাছটি বিক্রি করা হয়েছে ৫০ হাজার টাকায়। স্থানীয় ব্যবসায়ী ও টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের সার্ভিস ট্রলারের সাধারণ সম্পাদক সৈয়দ আলম মাছটি কিনে নিয়ে ৫০ ভাগ করে বণ্টন করেন। এতে এক হাজার টাকায় প্রতি ভাগে সাড়ে ১২ শ’ গ্রাম করে পড়েছে।

টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান‘সেন্টমার্টিন দ্বীপের এক জেলের বড়শিতে সাড়ে ৬২ কেজি ওজনের একটি বিশাল ভোল কোরাল মাছ ধরার খবর শুনেছি। সাধারণত এখানে এত বড় মাছ ধরা পড়ে না। তবে শীত মৌসুমে পাঁচ থেকে ১৫ কেজি ওজন পর্যন্ত ভোল কোরাল মাছ জেলেদের জালে আটকা পড়ে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop