১১:৩৭ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ‘ভেট’স সোসাইটি অব বগুড়া’র উদ্যোগে ফ্রি ভেটেরিনারি সার্ভিস প্রোগ্রাম অনুষ্ঠিত
ads
প্রকাশ : অক্টোবর ২, ২০২২ ১২:০২ অপরাহ্ন
‘ভেট’স সোসাইটি অব বগুড়া’র উদ্যোগে ফ্রি ভেটেরিনারি সার্ভিস প্রোগ্রাম অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

‘ভেট’স সোসাইটি অব বগুড়া’র উদ্যোগে প্রাণীর স্বাস্থ্যসেবা ও পরামর্শ কার্যক্রমে ‘ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন ও ভ্যাক্সিনেশন প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়েছে। এই প্রোগ্রামে ১৫০ টির বেশি গবাদি প্রাণীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়েছে।

গত শনিবার (১ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বগুড়া সদরের নামুজা সরকারি প্রাথমিক বিদ্যাালয় মাঠে এই ক্যাম্পেইনটি আয়োজিত হয়। সেখানে গবাদি প্রাণীর ফ্রি চিকিৎসা, পরামর্শ প্রদান, টিকাদান ও কৃমিমুক্তকরণের মত বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। এর পাশাপাশি বিনামূল্যে গবাদি প্রাণীর রুচিবর্ধক ওষুধ, কৃমিনাশক, ভিটামিন, মিনারেল, এন্টিবায়োটিক ও ইনজেকশন স্যালাইন প্রদান করা হয়। এসময় ১৫০ টি গরুকে ক্ষুরা , তড়কা রোগের ভ্যাক্সিন  দেওয়া হয়।

শেরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোঃ রায়হান পিএএ বলেন, কৃষিনির্ভর বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রাণিসম্পদের ভূমিকা অপরিসীম। সেক্ষত্রে কৃষকরা প্রায়শই তাদের পশুপাখি নিয়ে বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হয়। এর মধ্যে উল্লেখযোগ্য মানসম্পন্ন খাদ্যের অপ্রতুলতা, পশু চিকিৎসা ও টিকা প্রদানে জ্ঞানের অভাব, বিভিন্ন রোগের প্রাদুর্ভাব নিয়ে অসচেতনতা।

ভেট’স সোসাইটি অব বগুড়া’র  সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ শেখ  বলেন, ‘ফ্রী ভেটেরিনারি ক্যাম্পেইন এন্ড ভ্যাকসিনেশন প্রোগ্রাম সুন্দর ও সফল ভাবে সম্পন্ন হয়েছে। বিনামূল্য ওষুধ ও ভ্যাকসিন দেওয়ায় এলাকায় জনসাধারণের মধ্যে ব্যাপক সাড়া পাওয়া গেছে। ইনশাআল্লাহ ভবিষ্যতে আমাদের সংগঠনের পক্ষ থেকে এই ধরনের ক্যাম্পেইন চালিয়ে যাবো।”

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop