৫:১১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • প্রাণিসম্পদ খাত উন্নয়নে কাজ করছে এসিআই এনিমেল জেনেটিক্স – ড. এফ এইচ আনসারী
ads
প্রকাশ : জুন ১৫, ২০২২ ৮:২৯ অপরাহ্ন
প্রাণিসম্পদ খাত উন্নয়নে কাজ করছে এসিআই এনিমেল জেনেটিক্স – ড. এফ এইচ আনসারী
এগ্রিবিজনেস

ডিম আর মাংস উৎপাদনে আজ বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। দুধ উৎপাদনে আমরা অনেক দূর এগিয়েছি, আরও এগোতে হবে। এর জন্য বাংলাদেশে রয়েছে অপার সম্ভাবনা। আর এর জন্য দরকার প্রয়োজনীয় কিছু উদ্যোগ যেমন, দুধ ও মাংস উৎপাদনশীলতার জন্য দরকার গবাদিপশুর জাতের দ্রুত উন্নয়ন বলে মন্তব্য করেন এসিআই এনিমেল এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী

আজ বুধবার (১৫ জুন) গাজীপুরের শ্রীপুরে এসিআই এনিমেল জেনেটিক্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

এসময় এসিআই এনিমেল এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী আরও বলেন, গবাদিপশুর জাতের দ্রুত উন্নয়নের জন্য উন্নতমানের পশুখাদ্যের পাশাপাশি দরকার উপযুক্ত ব্যবস্থাপনা ও চিকিৎসা। আর এসিআই এনিমেল জেনেটিক্স এই সেক্টরগুলোতে আগামীতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এর মান আরও বৃদ্ধির কাজ করবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আজকে খুব আনন্দের সংবাদ হলো তরুণ প্রজন্ম প্রাণিসম্পদ সেক্টরে কাজ করার জন্য এগিয়ে আসছে। আর এক্ষেত্রে দেখা যায় অনেক সময় তারা উন্নত মানের বকনা বা ষাঁড় যোগাড় করতে পারে না। তাদের জন্য আমরা দেশের বিভিন্ন জায়গা থেকে উন্নতমানের কিন্তু অনাদরে পড়ে থাকা ষাঁড় এনে বিতরণ করবো।

আরও পড়ুন: সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তারা প্রাণিসম্পদ খাতকে সমৃদ্ধ করছে: প্রাণিসম্পদ মন্ত্রী

ড. এফ এইচ আনসারী বলেন, দীর্ঘদিন যাবৎ এসিআই প্রাণিসম্পদ এর সুরক্ষা ও উন্নয়নের জন্য নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। গবাদিপশুর খাদ্য ও পুষ্টি, চিকিৎসা ও প্রতিশেধক, খামার ব্যবস্থাপনা সামগ্রী, আধুনীক প্রযুক্তি সম্বলিত যন্ত্রপাতি সরবরাহ করাসহ নানাবিধ কাজ করে আসছে যা আরও বৃদ্ধি করা হবে। যাতে করে প্রাণিসম্পদ খাতে ‍আরও দ্রুত উন্নয় সম্ভব হয়।

এসিআই এনিমেল জেনেটিক্স এর এই ‍উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, বিশেষ অতিথি হিসেবে ছিলেন, গাজীপুর ৩ আসনের সংসদ ইকবাল হোসেন সবুজ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, গাজীপুরের কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা ইয়াসমিন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু ও প্রাণিসম্পদ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, এসিআই লিমিটেডের কর্মকর্তাগণ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এবং প্রাণিসম্পদ খাতের উদ্যোক্তা ও খামারিগণ এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop