৪:৪৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কৃষকের বাগানের শিমগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা
ads
প্রকাশ : ডিসেম্বর ২, ২০২১ ৩:৪৪ অপরাহ্ন
কৃষকের বাগানের শিমগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা
কৃষি বিভাগ

নরসিংদীর শিবপুরে রাতের আঁধারে এক দরিদ্র কৃষকের শিমের বাগানের শিমগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে এমন অভিযোগ করেছেন আবুল কাশেম নামের এক কৃষক। এ ঘটনায় প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তার।

এর আগে বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলা বাঘাব ইউনিয়নের চাঁদপাশা গ্রামে এ ঘটনা ঘটে বলে জানান তিনি।

কৃষক আবুল কাশেম (৫০) শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়নের চাঁদপাশা গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, আবুল কাশেম তিন মাস আগে ৬০ হাজার টাকা পুঁজি নিয়ে বাড়ির পাশের বন্ধক নেওয়া দুই বিঘা জমিতে শিমের চাষ করেন। গত মাসের মাঝামাঝি সময় থেকেই বাগানের পুরো মাচায় ফুল ফুটতে শুরু করে। ইতোমধ্যে অনেক গাছে শিমও ধরেছে। আর কিছুদিন পরেই শিম বড় হবে, বাজারে নিয়ে বিক্রি করবেন, ধার করা টাকা শোধ করে লাভের মুখ দেখবেন; এমন স্বপ্ন ছিল তার। এর মধ্যে বৃহস্পতিবা সকালে শিম-বাগানে গিয়ে দেখেন গাছগুলো নেতিয়ে পড়েছে। পরে দেখেন গাছের গোড়া কাটা।

আবুল কাশেম জানান, বুধবার দিবাগত রাতের কোনো এক সময়ে দুর্বৃত্তরা আমার শিম-বাগানের সব গাছ কেটেছে বলে ধারণা করছি। আর মাত্র সপ্তাহ দুয়েক পরই অন্তত দুই থেকে আড়াই লাখ টাকার শিম বিক্রি করতে পারতাম। তিন মাস ধরে কঠোর পরিশ্রম ও প্রায় ৬০ হাজার টাকা ধারদেনা করে বাগানটা সাজিয়েছি। ভেবেছিলাম এই শিম বিক্রি করে এবার কিছু টাকা পাব। কিন্তু কে বা কারা আমার এত বড় ক্ষতি করল। এ ঘটনায় আমি আইনের আশ্রয় নেব।

 

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop