৪:২৯ অপরাহ্ন

বুধবার, ১৬ অক্টোবর , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবিতে ‘শীতকালীন সবজি চাষ প্রদর্শনী-২০২৪ উদ্বোধন
ads
প্রকাশ : অক্টোবর ৯, ২০২৪ ৭:২৩ অপরাহ্ন
বাকৃবিতে ‘শীতকালীন সবজি চাষ প্রদর্শনী-২০২৪ উদ্বোধন
কৃষি বিভাগ

দীন মোহাম্মদ দীনুঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্র (বাউএক) এর উদ্যোগে এর হল রুমে বুধবার (৯ অক্টোবর ২০২৪) বিকাল ৩ টায় শীতকালীন সবজি চাষ প্রদর্শনী-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (বাউরেস) এর পরিচালক প্রফেসর ড. মো: হাম্মাদুর রহমান। বাউএক পরিচালক প্রফেসর ড. মো: নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মুহাম্মদ জাভিদুল হক ভূঁইয়া, সহযোগী পরিচালক, বাউরেস এবং প্রফেসর ড.বেনতুল মাওয়া, পরিচালক, জিটিআই।
বাউএক এর অতিরিক্ত পরিচালক ড. মো: এনামুল হক সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মো: আব্দুর রহমান, উপ-পরিচালক বাউএক ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো: হাম্মাদুর রহমান বলেন বাউএক কে ভবিষ্যতে এধরণের কর্মসূচী আরও বিস্তৃত করতে হবে এবং ভবিষ্যতে বাউরেসের মাধ্যমে আরও অর্থায়নের আশ্বাস দেন এবং একই সাথে তিনি আরো অধিক সংখ্যায় কৃষকদের এইধরনের কর্মসূচীতে অন্তর্ভুক্ত করার পরামর্শ দেন। পরিশেষে তিনি নির্বাচিত ১২ জন কৃযক-কৃযাণীর মাঝে বিভিন্ন প্রকার সবজির চারা বিতরণ করেন।
উল্লেখ্য, বাউরেস এর অর্থায়নে ‘ময়মনসিংহ জেলার কৃষকদের সক্ষমতা উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় বাউএক সরাসরি ময়মনসিংহ জেলার কৃষক-কৃষাণীদের অংশগ্রহণে এ সকল কর্মসূচি পালন করছে। কর্মশালায় অংশগ্রহণকারী ১২ জন কৃষক-কৃষাণীছাড়াও বাকৃবির কর্মকর্তা-কর্মচারি ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop