৬:০৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ঝিনাইদহে আগুনে পুড়ল ১০০ বিঘা পানের বরজ
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ২৮, ২০২১ ১০:১৮ অপরাহ্ন
ঝিনাইদহে আগুনে পুড়ল ১০০ বিঘা পানের বরজ
পাঁচমিশালি

তানজির রহমান, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুন্ডুতে আগুনে পুড়ে গেছে ৬০ কৃষকের অন্তত ১০০ বিঘা জমির পানের বরজ। রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার মান্দারবাড়িয়া ও শিতলী গ্রামের মাঠে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ঝিনাইদহ ও হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অন্তত ৯০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পানচাষীরা ।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সুমন আলী ও হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের সাব-স্টেশন অফিসার আয়ুব হোসেন চৌধুরী জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুপুর আড়াইটা থেকে অগ্নিনির্বাপণের কাজ শুরু করে। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর বিকেল ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগেই ওই দুই গ্রামের কৃষক শাহিন মন্ডল, জাফর আলী, মতিয়ার বিশ্বাস, শরিফুল ইসলাম, সাহেব আলী, গোলজার আলী ও জাকির হোসেনসহ প্রায় ৬০ কৃষকের প্রায় ১০০ বিঘা জমির পান পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

তারা আরও জানান, তবে পার্শ্ববর্তী আরও প্রায় দেড়শ বিঘা জমির পানের বরজ রক্ষা পেয়েছে। ধারণা করা হচ্ছে বিড়ি-সিগারেটের আগুন থেকে এ আগুনের সূত্রপাত ঘটে।

তবে কোন কৃষকের কত বিঘা জমির বরজ পুড়েছে তা প্রাথমিকভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop