৩:১৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সুন্দরবন সংলগ্ন শিক্ষার্থীদের সুন্দরবন শিক্ষা কার্যক্রম শুরু
ads
প্রকাশ : সেপ্টেম্বর ৯, ২০২১ ৮:৩৬ অপরাহ্ন
সুন্দরবন সংলগ্ন শিক্ষার্থীদের সুন্দরবন শিক্ষা কার্যক্রম শুরু
Uncategorized
সুন্দরবন সংলগ্ন শিক্ষার্থীদের নিয়ে সুন্দরবন শিক্ষা কার্যক্রম

সুন্দরবন সংলগ্ন শিক্ষার্থীদের সুন্দরবন সম্পর্কে জানাতে ও সুন্দরবন সংরক্ষণে তাদের ভূমিকা তুলে ধরতে বাংলাদেশ এনভায়রনমেন্ট এ্যান্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডস্) সুন্দরবন সংলগ্ন শিক্ষার্থীদের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনে সুন্দরবন বিষয়ক শিক্ষার আয়োজন করেছে। শিক্ষার্থীদের সুন্দরবন সম্পর্কিত জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে এই কার্যক্রমটির আয়োজন করা হয়।

সুন্দরবন সংলগ্ন শিক্ষার্থীদের

সুন্দরবন সংলগ্ন বাগেরহাট উপজেলার সুন্দরবন ও চিলা ইউনিয়নের পঞ্চম থেকে অষ্টম শ্রেণির মোট ৬০০ জন শিক্ষার্থীদের সুন্দরবন বিষয়ক শিক্ষা প্রদান করা হবে। শিক্ষা কার্যক্রমের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে উক্ত ৬০০ জন শিক্ষার্থীদেরকে ৩০ জন করে মোট ২০ টি দলে বিভক্ত করা হয়। গত ৮ সেপ্টেম্বর ২০২১ তারিখ থেকে এই কার্যক্রম শুরু হয়েছে এবং ১১ অক্টোবর ২০২১ তারিখের মধ্যে নির্বাচিত ৬০০ জন শিক্ষার্থীদের সুন্দরবন বিষয়ক শিক্ষা প্রদান করা হবে। গত ৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে জয়মনির ঘোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম দলের শিক্ষা কার্যক্রমের পরিচালিত হয়েছে। কার্যক্রম শেষে ৩ জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। এই কার্যক্রমে উপস্থিত ছিলো পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ৩০ জন শিক্ষার্থী, জয়মনির ঘোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব সুরেশ মল্লিক, প্রকল্প সমন্বয়কারী জনাবা এম. সাবরিন আহমেদ রতি, প্রকল্প অফিসার রাখী ঢালী, মাঠকর্মী জনাব অমিত কুমার ও হরপ্রসাদ সরকার ও গ্রাম সংরক্ষণ দলের সদস্যবৃন্দ।

সুন্দরবন সংলগ্ন শিক্ষার্থীদের

জার্মান ফেডারেল মিনিস্ট্রি ফর ইকোনমিক কো-অপারেশন এন্ড ডেভেলপমেন্ট এর পক্ষে বাংলাদেশ বন বিভাগ এর সহায়তায় সুন্দরবন ম্যানেজমেন্ট প্রজেক্ট এর আওতায় জিআইজেড এবং বেডস্ (বাংলাদেশ এনভায়রনমেন্ট এ্যান্ড ডেভেলপমেন্ট সোসাইটি) “কোভিড-19 মিটিগেশন মেজারস ফর দ্যা সুন্দরবনস-স্পেশাল ইনিসিয়েটিভ আন্ডার এসএমপি-II” প্রকল্পটি বাস্তবায়ন করছে।

এই প্রকল্পের আওতায় নির্বাচিত শিক্ষার্থীদের অংশগ্রহণে সুন্দরবন সংরক্ষণের উপর ১০ টি পথনাট্য প্রদর্শন করা হবে। শিক্ষার্থীদের অংশগ্রহণে সুন্দরবনের জীববৈচিত্র্যের উপর ভাষ্কর্য প্রস্তুত করা হবে এবং ১৫০০ জন শিক্ষার্থীদের সুন্দরবন বিষয়ক বুকলেট ও পুষ্টিকর খাবার প্রদান করা হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop